ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

শাকিব-ববির ‘নোলক’: সমাধান হবে কি? 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৯, ২৯ আগস্ট ২০১৮

সাকিব খান ও ববির অভিনীত অন্যতম আলোচিত ছবি ‘নোলক’-এর নির্মাণ কাজ বন্ধ রাখা হয়েছে। প্রযোজক-পরিচালক দ্বন্দ্বে আশি ভাগ শুটিং শেষ করেও আটকে আছে এই ছবির নির্মান কাজ।

কথা ছিলো কোরবানি ঈদে সাকিব সনেট প্রযোজিত ও রাশেদ রাহা পরিচালিত ছবিটি মুক্তি পাবে। কিন্তু সেটি আর সম্ভব হয়নি।   

ছবির পরিচালক রাশেদ রাহা ও প্রযোজক হলেন সাকিব সনেট। তাদের মধ্যে দ্বন্দ্বের জের ধরেই এই ছবির নির্মাণ কাজ বন্ধ রাখা হয়েছে। দ্বন্দ্বের কারণ, প্রযোজক চাইছেন না তার ‘নোলক’ ছবিটি রাশেদ রাহা পরিচালনা করুক। তার পরিবর্তে তিনি দায়িত্ব দিতে চান ইফতেখার চৌধুরীকে।

এদিকে প্রযোজক সাকিব সনেটের অভিযোগ, পরিচালনার দায়িত্ব পালন করতে ব্যর্থ রাশেদ রাহা। তিনি অনেক টাকা এই ছবিতে লগ্নি করেছেন। তিনি আনাড়ি নির্মাতা দিয়ে লোকসানের মুখে পড়তে চান না।

এদিকে শোনা যাচ্ছে, আগামী শনিবার এই ছবির সব দ্বন্দ্বের অবসান ঘটতে পারে। ছবিটির পরিচালক রাশেদ রাহার অভিযোগের ভিত্তিতে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি বিষয়টিতে হস্তক্ষেপ করছে। সমিতির পক্ষ থেকে তলব করা হয়েছে এর প্রযোজক ও পরিচালককে।

সমিতির মহাসচিব বদিউল আলম খোকন গণমাধ্যমকে বলেন, ‘‘নোলক’ ছবির প্রযোজককে ডাকা হয়েছে। পরিচালকও থাকবেন। আগামী শনিবার মিটিং করবো আমরা। সেদিনই জানা যাবে কার হাতে থাকছে শাকিব-ববির নোলকের পরিচালনার ভার। আশা করছি একটি ইতিবাচক ফলাফল আসবে। ততদিন ছবির সবরকম কাজ বন্ধ থাকবে।’

তিনি আরও বলেন, ‘বিষয়টি খুবই দুঃখজনক। একজন প্রযোজক চাইলেই একটি ছবির আশি ভাগ শুটিং করার পর সেই ছবি থেকে কোনো পরিচালককে সরিয়ে দিতে পারেন না। কেন ‘নোলক’ ছবির প্রযোজক এমনটি করতে যাচ্ছেন সেটা শোনা হবে।

পরিচালকের বক্তব্যও শোনবো। সবকিছু যাচাই করে সিদ্ধান্ত দেবে পরিচালক সমিতি। একটি ভালো ছবি এইসব দ্বন্দ্ব নিয়ে আটকে থাকবে এটি ইন্ডাস্ট্রির জন্য ভালো কথা নয়। আমরা সুন্দর সমাধানের পথে হাঁটবো।’  

এমএইচ/এসি 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি